শিরোনামঃ

জুড়ীতে দুপ্রক সভাপতি তাজুল ইসলামের খাদ্যসামগ্রী বিতরণ

জুড়ী টাইমস সংবাদঃ করোনা ভাইরাস সংক্রামণ রোধে সরকারি নির্দেশনা মেনে নিজ ঘরে অবস্থান করছেন দেশের মানুষ। পাশাপাশি বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহন চলাচল। ইতিমধ্যে মৌলভীবাজার জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। এতে কর্মহীন হয়ে পড়েছেন দিনমজুর, শ্রমিক, রিকশাচালকসহ দুস্থ ও অসহায় পরিবারের সদস্যরা। এর ফলে খাদ্য সংকটও দেখা দিয়েছে তাদের। নিম্ন আয়ের এরকম মানুষদের খাদ্যের কষ্ট কিছুটা হলেও লাগব করার উদ্দেশ্যে জুড়ী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি, জুড়ী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক, জুড়ী ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্টাতা, প্রবিন শিক্ষাবিদ ও বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব তাজুল ইসলাম (তারা মিয়া মাষ্টার) এর পারিবারিক আয়োজনে এবং তাঁর ছেলে আমেরিকা প্রবাসি আবু এস বেলাল, কামাল সাইয়িদ ও তাদের বন্ধুদের অর্থায়নে ৩০০টি পরিবারের মাঝে ৪লক্ষ টাকার খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে।

২৩ এপ্রিল বৃহস্পতিবার জুড়ী উপজেলা চত্ত্বর হাজী সিকন্দর মঞ্জিলে এ সহায়তা প্রদান করা হয়। বিতরণকৃত প্রতিটি প্যাকেটে ছিল ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ৩ কেজি পিয়াজ, ৩ কেজি ডাল, ২ কেজি চানা, ২ লিটার সয়াবিন তৈল, ১ কেজি লবন, ১ কেজি খেজুর ও ২ টি সাবান সহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী।

খাদ্য সহায়তা বিতরণ কালে উপস্থিত ছিলেন আয়োজক জুড়ী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব তাজুল ইসলাম, তাঁর সহধর্মিণী শামছুন নাহার ইসলাম, জায়ফরনগর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদির দারা, ঐকতান শিল্পী গোষ্টির সভাপতি মাহবুবুল ইসলাম কাজল, তরুণ সমাজসেবক জাভেদ আহমেদ, হাওর বাঁচা সংগ্রাম পরিষদ সভাপতি ইমরুল ইসলাম, জুড়ী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক খলিলুর রহমান, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহসভাপতি হাজী লাল মিয়া, কামিনীগঞ্জ বাজার কমিটি সভাপতি হাজী কামাল উদ্দিন, উপজেলা সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সুমন, বিশিষ্ট ব্যবসায়ী বদরুল ইসলাম বদই, জুড়ী উপজেলা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক কামরুল হাসান পলাশ, ইউনিয়ন দুর্নীতি প্রতিরোধ কমিটির সহসভাপতি কাজী আমজাদ হোসেন প্রমুখ।

এ সময় জুড়ী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব তাজুল ইসলাম ও তাঁর সহধর্মিণী শামছুন নাহার ইসলামের হাত থেকে খাদ্য সামগ্রী পেয়ে অনেকেই আবেগে আপলুত হয়ে পরেন। আলহাজ্ব তাজুল ইসলাম (তারা মিয়া মাষ্টার) কর্তৃক অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন দেখে অনেকেই তাঁর প্রশংসা করেন।

উক্ত অনুষ্ঠানের আয়োজক জুড়ী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব তাজুল ইসলাম বলেন, করোনা ভাইরাস সংক্রামণ রোধে সরকারি নির্দেশনা মেনে নিজ ঘরে অবস্থান করছেন দুস্থ ও অসহায় মানুষ। ইতিমধ্যে মৌলভীবাজার জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। তাই এসব অসহায় মানুষগুলোর পাশে থাকার চেষ্টা করছি। কর্মহীন ও অসহায় পরিবারের মধ্যে আমাদের এ সাহায্য করার চেষ্টা অব্যাহত থাকবে। জরুরী প্রয়োজন ছাড়া কোনো অবস্থায়ই ঘরের বাইরে না যাওয়ার অনুরোধ জানিয়ে তিনি বলেন, একান্ত প্রয়োজনে বের হলে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করতে হবে। তিনি বলেন, সকলের সহযোগিতায় সরকার করোনাভাইরাস মোকাবিলায় সক্ষম হবে। আল্লাহ সকলের সহায় হোন।

অন্যান্য খবর পড়ুন