শিরোনামঃ

স্ত্রীর পাশে চিরনিদ্রায় শায়িত কামাল লোহানী

বিশেষ প্রতিনিধিঃ স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অন্যতম সংগঠক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও প্রখ্যাত সাংবাদিক কামাল লোহানীকে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় স্ত্রী দীপ্তি লোহানীর কবরের পাশে দাফন করা হয়েছে।

কামাল লোহানীর মরদেহ শনিবার রাত সোয়া ৮টার দিকে উল্লাপাড়ার সলপ ইউনিয়নের সোনতলা গ্রামে এসে পৌঁছলে এক হৃদয় বিদারক আবহের সৃষ্টি হয়। কান্নায় ভেঙে পড়েন স্বজনরা। কামাল লোহানীকে ফুলের তোড়া ও চোখের জল দিয়ে শেষ বিদায় জানান তার নিজ গ্রামের মানুষরা। গ্রামের কবরস্থানে স্ত্রী বীর মুক্তিযোদ্ধা দীপ্তি লোহানীর কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হন তিনি।

স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে জানাজায় গার্ড অব অনার প্রদান করেন প্রশাসনের কর্মকর্তারা। উল্লাপাড়ার সংসদ সদস্য তানভীর ইমাম, অতিরিক্ত জেলা প্রশাসক মো. ফিরোজ মাহমুদ, উপজেলা চেয়ারম্যান গাজী শফিকুল ইসলাম শফি, ইউএনও মো. আরিফুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, মেয়র এস. এম. নজরুল ইসলামসহ সরকার দলীয় নেতাকর্মী ও প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

করোনায় আক্রান্ত কামাল লোহানী রাজধানীর মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে মারা যান। তার বয়স হয়েছিল ৮৬ বছর।

কামাল লোহানী ১৯৩৪ সালের ২৬ জুন সিরাজগঞ্জের উল্লাপাড়ায় জন্মগ্রহণ করেন। তার পারিবারিক নাম আবু নঈম মোহাম্মদ মোস্তফা কামাল খান লোহানী। তিনি ২০১৫ সালে সাংবাদিকতায় একুশে পদক লাভ করেন। দীর্ঘ সাংবাদিকতা জীবনে কাজ করেছেন দৈনিক আজাদ, দৈনিক সংবাদ, দৈনিক পূর্বদেশ, দৈনিক বার্তাসহ বিভিন্ন পত্রিকায়।

সাংবাদিক ইউনিয়নের দু’দফায় যুগ্ম ও সম্পাদক ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন কামাল লোহানী। ছায়ানট-এর সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি। মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সঙ্গে তিনি যুক্ত ছিলেন নিবিড়ভাবে।

অন্যান্য খবর পড়ুন