শিরোনামঃ

জেলায় প্রথম বড়লেখার ইউএনও শামীম আল ইমরান

বিশেষ প্রতিনিধিঃ ‘শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা’ অনুযায়ী মৌলভীবাজার জেলায় প্রথম স্থান অধিকার করেছেন বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম আল ইমরান। জেলা পর্যায়ে শুদ্ধাচার পুরস্কার-২০২০ লাভ করেছেন তিনি।

২০১৯-২০ অর্থবছরে দাপ্তরিক কাজে পেশাগত দক্ষতাসহ শুদ্ধাচার চর্চা বিষয়ক বিভিন্ন সূচকে সন্তোষজনক লক্ষ্যমাত্রা অর্জনের স্বীকৃতিস্বরূপ মৌলভীবাজার জেলা প্রশাসনের পক্ষ থেকে তাঁকে এ পুরষ্কারে ভূষিত করা হয়। এর আগে তিনি বড়লেখায় ই-নথি কার্যক্রম বাস্তবায়নে সিলেট বিভাগে দ্বিতীয় ও জাতীয় পর্যায়ে অষ্টম স্থান অধিকার করেন।

রোববার (২১ জুন) মৌলভীবাজার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠানের মাধ্যমে জেলা পর্যায়ে ১জন উপজেলা নির্বাহী কর্মকর্তা, ১জন সহকারী কমিশনার (ভূমি) এবং ১জন অফিস স্টাফসহ ৩ জনকে শুদ্ধাচার সম্মাননা স্মারক ও সনদ প্রদান করা হয়। ‘শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা, ২০১৭’ অনুযায়ী ১১টি ক্ষেত্র ও ১৯টি সূচক বিবেচনায় প্রথম স্থান অধিকার করায় শুদ্ধাচার পুরস্কার-২০ লাভ করেন বড়লেখার ইউএনও শামীম আল ইমরান।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মৌলভীবাজারের জেলা প্রশাসক নাজিয়া শিরিন। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মলিকা দেসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ইউএনও মো. শামীম আল ইমরান বড়লেখায় যোগদানের পর থেকেই একে একে ভেজাল বিরোধী অভিযান, অবৈধ স্থাপনা উচ্ছেদ, সরকারি জমি পুনরুদ্ধার, পাহাড়-টিলা কর্তনরোধ, বাজার মনিটরিং, আদিবাসী জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নসহ নানা কর্মকান্ড চালিয়ে উপজেলার-বাসীর ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন। তিনি বর্তমান করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব, স্বাস্থ্যবিধি, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, প্রধানমন্ত্রীর ত্রাণ বিতরণসহ বিভিন্ন কর্মকান্ডে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার স্বীকৃতি পেলেন।

অন্যান্য খবর পড়ুন