শিরোনামঃ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে জুড়ী প্রেসক্লাবের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

বিশেষ প্রতিনিধিঃ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারা দেশে এক কোটি গাছের চারা রোপণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুসারে জুড়ী প্রেসক্লাব এর উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

“সবুজবৃক্ষ-নির্মল পরিবেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে মুজিববর্ষ উপলক্ষে ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত জুড়ী প্রেসক্লাবের আয়োজনে বুধবার (২২ জুলাই) দুপুরে জুড়ী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের মাঠে বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচির উদ্বোধন করেন জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-ইমরান রুহুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন জুড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জাহাঙ্গীর হোসেন সরদার, জুড়ী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শীতাংশু শেখর দাস, জুড়ী থানার পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম, উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা গোবিন্দ চন্দ্র দে।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রথম আলো’র জুড়ী প্রতিনিধি কল্যাণ প্রসুন চম্পু, জুড়ী প্রেসক্লাবের প্রাক্তন সাধারণ সম্পাদক এম এম শামছুল ইসলাম, প্রাক্তন সহ-সভাপতি হারিস মোহাম্মদ, সাংবাদিক সমিতি জুড়ী উপজেলা ইউনিটের সভাপতি এবিএম নুরুল হক, সাধারন সম্পাদক সাইফুল ইসলাম সুমন, এনটিভি ইউরোপ এর জুড়ী-বড়লেখা প্রতিনিধি তানজির আহমেদ রাসেল, জুড়ীনিউজ টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক ইমরানুল ইসলাম, এটিএন বাংলা ইউকে’র প্রতিনিধি মিফতাহ আহমেদ রিটন, বাংলাদেশ স্কাউটস জুড়ী উপজেলা শাখার কোষাধ্যক্ষ ও জুড়ী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক কবির উদ্দিন আহমেদ, সমাজচিত্রের সম্পাদক কামরুল হোসেন পলাশ, স্কাউট সদস্য সুপ্রিয়া সুত্র ধর, ঝিনুক সুত্র ধর।

অনুষ্ঠানের প্রধান অতিথি জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-ইমরান রুহুল ইসলাম বলেন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় বৃক্ষরোপণ এর এই বৃহৎ কর্মসূচী গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এই কর্মসূচি বাস্তবায়নে ফলদ, বনজ এবং ঔষধি বৃক্ষ রোপণে জোর দেয়া হচ্ছে যা দেশের খাদ্য ও পুষ্টি নিরাপত্তা অর্জনে সহায়ক হবে এবং দেশের অর্থনৈতিক উন্নয়ন এবং কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখবে।  বৃক্ষরোপণের মতো এমন একটি সুন্দর কর্মসূচির গ্রহণের জন্য জুড়ী প্রেসক্লাবকে আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

অনুষ্ঠানের বিশেষ অতিথি জুড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে পৃথিবী আজ হুমকির মুখে। তাই জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলা করতে হলে বিপুল পরিমাণ গাছ লাগাতে হবে। প্রতিটি বাড়ির আঙিনায় অন্তত একটি করে গাছ লাগানোর আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে শতাধিক বৃক্ষ উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে প্রদান করেন জুড়ী প্রেসক্লাব

অন্যান্য খবর পড়ুন