শিরোনামঃ

জুড়ীতে পরিবেশ মন্ত্রীর ঐচ্ছিক তহবিলের চেক বিতরণ

জুড়ী টাইমস সংবাদঃ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপির ঐচ্ছিক তহবিল এবং সমাজসেবা অধিদপ্তর থেকে প্রাপ্ত অর্থ থেকে জুড়ীর দুরারোগ্য রোগে আক্রান্তদের মধ্যে অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

জুড়ী উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার (২৩ জুলাই) দুপুরে উপজেলা পরিষদের সভাকক্ষে অনলাইনে অনুষ্ঠানের উদ্বোধন করে প্রধান অতিথির বক্তব্য দেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি।

মন্ত্রী তাঁর বক্তব্যে বলেন ‘করোনাভাইরাসের এই দুঃসময়ে সরকার বিভিন্নভাবে অসহায় মানুষকে সহায়তা করছে। আজকের ঐচ্ছিক তহবিল ও সমাজসেবা অধিদপ্তরের অনুদানের পরিমাণ কম হলেও এটা সরকারের আন্তরিকতা ও সদিচ্ছার প্রতিফলন। জীবন বাঁচাতে এবং বাসযোগ্য পরিবেশ বজায় রাখার লক্ষ্যে বেশি করে গাছ লাগানোর আহ্বান জানিয়ে তিনি বলেন ‘বৃক্ষ, বন্যা, প্রাকৃতিক বিপর্যয় থেকে আমাদের রক্ষা করে।’ এ সময় করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক পরিধান ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচলের জন্য সকলের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রীর সম্মতি সাপেক্ষে জুড়ী উপজেলার লাঠিটিলায় সাফারি পার্ক নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় এ বিষয়ে কাজ করছে উল্লেখ করে তিনি বলেন, এছাড়াও মাধবকুণ্ড জলপ্রপাতের নিকট কেবল কার এবং হাকালুকি হাওড়ের উন্নয়নে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হবে।

জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান রুহুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, সহকারী কমিশনার (ভুমি) মোস্তাফিজুর রহমান, জুড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বদরুল হোসেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান রঞ্জিতা শর্মা প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মন্ত্রীর ঐচ্ছিক তহবিল থেকে ৭৮ জন ব্যক্তি ও ৪ টি প্রতিষ্ঠানের নিকট ৪ লাখ ৩ হাজার টাকার অনুদানের চেক এবং সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে ৯ জন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ব্যক্তির নিকট প্রায় সাড়ে ৪ লাখ টাকার চেক বিতরণ করা হয়।

অন্যান্য খবর পড়ুন