শিরোনামঃ

বড়লেখায় অপরাধ দমনসহ সার্বিক বিষয়ে সাংবাদিকদের সহযোগিতা চান নবাগত ওসি জাহাঙ্গীর

বিশেষ প্রতিনিধিঃ বড়লেখা উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও অপরাধ দমনসহ সার্বিক বিষয়ে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন নবাগত অফিসার ইনচার্জ (ওসি) মো. জাহাঙ্গীর হোসেন সরদার। তিনি শনিবার সকালে বড়লেখায় কর্মরত সাংবাদিকদের সঙ্গে তার কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় একথা বলেছেন।

তিনি আরো বলেন, পুলিশ ও সাংবাদিকের পেশাগত দায়িত্বে সমন্বয় থাকলে সাধারণ মানুষ অবশ্যই উপকৃত হবেন। কারণ পুলিশ ও সাংবাদিকের সমন্বহীনতায় তথ্যবিভ্রাটের মাধ্যমে ব্যক্তি, সমাজ, তথা রাষ্ট্রের যে কোন খাদেমেরও অপুরনীয় ক্ষতি হয়ে যেতে পারে। সংবাদপত্র হচ্ছে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। আর সাংবাদিকরা হচ্ছেন জাতির বিবেক। তারা তাদের লেখনীর মাধ্যমে সমাজের আইনশৃঙ্খলা পরিস্থিতি ও অপরাধমুলক কর্মকান্ডের সঠিক চিত্র তুলে ধরে দেশের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তাই শুধু পুলিশের একার পক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও অপরাধ দমন সম্ভব নয়। এক্ষেত্রে পুলিশ বাহিনীকে সাংবাদিকদের সর্বাত্মক সহযোগিতা করার খুবই প্রয়োজন।

থানার সেকেন্ড অফিসার এসআই প্রভাকর রায়ের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন থানার অফিসার ইনচার্জ (তদন্ত) রতন দেবনাথ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বড়লেখা সিনিয়র জুডিশিয়েল ম্যাজিস্ট্রেট আদালতের এপিপি অ্যাডভোকেট গোপাল দত্ত, সিনিয়র সাংবাদিক আব্দুর রব, লিটন শরীফ, ইকবাল হোসেন স্বপন, মিজানুর রহমান, সাংবাদিক মো. রুয়েল কামাল, সুলতান আহমদ খলিল, এ.জে লাভলু, থানার এসআই সুব্রত কুমার দাস প্রমুখ।

অন্যান্য খবর পড়ুন