শিরোনামঃ

জুড়ীতে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদৎবার্ষিকী পালন

টাইমস সংবাদঃ শ্রদ্ধায় স্মরণে সারাদেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। মৌলভীবাজারের জুড়ীতে উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার (১৫ আগস্ট) সকাল থেকেই শুরু হয় নানা কর্মসূচি। সকালে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন, কালো ব্যাচ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, বৃক্ষ রোপন, প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরন, আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল এর মধ্যে দিয়ে দিনটিকে স্মরণ করে জুড়ী উপজেলা প্রশাসন।

উপজেলা পরিষদের সভাকক্ষে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-ইমরান রুহুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জুড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জুড়ী উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও ফুলতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুক আহমদ, জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় চক্রবর্তী, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি তাজুল ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি মামুনুর রশিদ সাজু, জায়ফরনগর ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আব্দুল কাদির দারা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কুলেশ চন্দ্র চন্দ, উপজেলা কৃষি কর্মকর্তা জসীম উদ্দীন, উপজেলা শিক্ষা অফিসার মন্তোষ কুমার দেবনাথ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য শিরিন আক্তার। উক্ত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জুড়ী থানার ওসি তদন্ত আমিনুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সমরজিৎ সিংহ, উপজেলা প্রকৌশলী আব্দুল মতিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওমর ফারুক, জুড়ী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিতাংশু শেখর দাস, প্রধান শিক্ষক ইসহাক আলী, দৈনিক প্রথম আলো জুড়ী প্রতিনিধি কল্যাণ প্রসূন চম্পু, জুড়ী উপজেলা প্রেসক্লাবের সভাপতি সিরাজুল ইসলাম, জুড়ী প্রেসক্লাবের সমন্বয় কমিটির সদস্য সাইফুল ইসলাম সুমন, উপজেলা মাধ্যমিক শিক্ষা একাডেমীক সুপারভাইজার আলা উদ্দিন সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা, আওয়ামীলীগ, যুবলীগ এবং বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষকগন।

সভায় বক্তারা বলেন, যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধু থাকবেন। জাতি তাঁর ঋণ কোনো দিন শোধ করতে পারবে না। জাতির পিতার সুযোগ্য উত্তরসূরি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাও পরম দৃঢ়তায় পিতার অসমাপ্ত কাজ ও আদর্শ বাস্তবায়ন করে বিশ্বের দরবারে দেশকে একটি রোল মডেল হিসেবে উপস্থাপন করেছেন। কোভিড-১৯ এর সংক্রমণকালেও মানুষের জীবন ও জীবিকা রক্ষা করে তিনি বিশ্বকে অবাক করে দিয়েছেন। শেখ হাসিনার নেতৃত্বে সকলে একযোগে কাজ করলে আগামী বছরেই বাংলাদেশ আবার ঘুরে দাড়াবে।

অন্যান্য খবর পড়ুন