শিরোনামঃ

জুড়ীতে জাঙ্গীরাই ব্রীজের উদ্বোধন করেন পরিবেশ মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন

বিশেষ প্রতিনিধিঃ মৌলভীবাজারের জুড়ীতে উপজেলার সাধারণ মানুষের দুঃখ দুর্দশার এক ব্রীজের নাম ছিল জাঙ্গীরাই ব্রীজ। জুড়ী-বড়লেখা রোডের জাঙ্গিরাই ব্রীজটি নির্মাণ ছিল একসময় জুড়ীবাসীর স্বপ্ন। এখন আর স্বপ্ন নয়, বাস্তবে রূপ নিয়েছে জুড়ী উপজেলার জাঙ্গিরাইয়ে জুড়ী নদীর উপর নির্মিত দৃষ্টিনন্দন এ ব্রীজটি।

গতকাল সকালে রাজনগর-কুলাউড়া-জুড়ী-বড়লেখা-বিয়ানীবাজার-শেওলা-চারখাই (আর-২৮১) সড়কের উন্নয়ন কাজের অংশ হিসেবে সড়ক বিভাগ মৌলভীবাজারের বাস্তবায়নে ১০ কোটি ৮০ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত এ ব্রীজটির শুভ উদ্বোধন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি।

এ সময় উপস্থিত ছিলেন সড়ক বিভাগ সিলেট জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী তুষার কান্তি সাহা, মৌলভীবাজারের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ.কে শামছ উদ্দিন আহমদ, নির্বাহী প্রকৌশলী মোঃ জিয়া উদ্দিন, জুড়ী উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, উপজেলা নির্বাহী অফিসার আল-ইমরান রুহুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বদরুল হোসেন,  সাধারণ সম্পাদক মাসুক আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিত শর্মা, মৌলভীবাজার জেলা পরিষদ সদস্য বদরুল‌ ইসলাম, জুড়ী থানার ওসি সঞ্জয় চক্রবর্তী, পশ্চিমজুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শ্রীকান্ত দাস সহ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মৌলভীবাজার জেলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সূত্রে জানা যায়, মৌলভীবাজার সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতায় জুড়ী উপজেলার জাঙ্গীরাই ব্রীজটি নির্মাণের যৌথ দায়িত্ব পান তমা কনস্ট্রাকশন লিমিটেড, মেসার্স এমডি জামিল ইকবাল ও এমডি মইনউদ্দিন। ২০১৮ সালের মার্চ মাসে শুরু হওয়া এ ব্রীজটি নির্মাণে ২০১৮/২০১৯ ও ২০২০/২০২১ অর্থবছরে মোট ব্যয় হয় ১০ কোটি ৮০ লক্ষ টাকা। নির্মিত সেতুটির দৈর্ঘ্য ৮২মিটার এবং প্রস্থ ১০ দশমিক ২ মিটার।

অন্যান্য খবর পড়ুন