শিরোনামঃ

জুড়ীতে স্থানীয় পর্যায়ে এসডিজি বাস্তবায়নে কর্মশালা অনুষ্ঠিত

সাইফুল ইসলাম সুমনঃ মৌলভীবাজারের জুড়ীতে স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট বাস্তবায়ন (এসডিজি) বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জুড়ী উপজেলা প্রশাসনের আয়োজনে ও গভর্নেন্স ইনোভেশন ইউনিট প্রধানমন্ত্রীর কার্যালয় এর সহযোগিতায় রবিবার দিনব্যাপী উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

উক্ত কর্মশালায় সভাপতিত্ব করেন জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-ইমরান রুহুল ইসলাম। কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকার, জুড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান। শুরুতেই স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট বাস্তবায়ন (এসডিজি) সম্পর্কিত একটি ভিডিও চিত্র পরিবেশন করা হয়। পরে এসডিজি বিষয়ে বিস্তারিত আলোচনা করেন জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-ইমরান রুহুল ইসলাম। দিনব্যাপী কর্মশালায় বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, ইউপি সচিব, রাজনৈতিক ব্যক্তি, ব্যবসায়ী ও এনজিও প্রতিনিধিরা অংশ নেন। আলোচনা শেষে কর্মশালায় অংশ নেয়া সবাইকে ৫টি দলে ভাগ করে দলীয়ভাবে স্থানীয় সমস্যা, সমস্যার কারণ, বাধা ও সমাধানে করনীয় বিষয়ে সরকারকে জানানোর জন্য সমস্যাগুলো চিহ্নিত করে লিখিত আকারে জমা দেয়া হয়।

জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-ইমরান রুহুল ইসলাম বলেন, পরিকল্পিতভাবে উন্নয়ন কর্মকান্ড গ্রহন করে ও সঠিকভাবে বাস্তবায়ন করা হলে দ্রুত সময়ের মধ্যেই দেশ উন্নয়নের উচ্চ শিখড়ে পৌঁছাবে। তবে এর জন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আর টেকসই প্রকল্প গ্রহনের জন্যই সরকার মাঠ পর্যায় থেকে সর্বস্তরের মানুষের মতামত নিচ্ছেন ওই কর্মশালার মাধ্যমে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী ও তার সরকার জাতিসঙ্ঘ ঘোষিত ২০৩০ এজেণ্ডা তথা টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়নে বদ্ধ পরিকর। এ উদ্দেশ্যকে সামনে রেখে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিট (ডিআইইউ) বিভিন্ন কার্যক্রম গ্রহণ করছে।

অন্যান্য খবর পড়ুন