শিরোনামঃ

জুড়ীতে উপজেলা পুষ্ঠি সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত

জুড়ী টাইমস সংবাদঃ “খাদ্যের কথা ভাবলে পুষ্ঠির কথা ভাবুন” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বহুখাতভিত্তিক পুষ্ঠি কার্যক্রম বাস্তায়নে মৌলভীবাজারের জুড়ীতে উপজেলা পুষ্ঠি সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা পুষ্ঠি সমন্বয় কমিটির আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক।

জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভাপতি আল-ইমরান রুহুল ইসলাম এঁর সভাপতিত্বে এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ মোহাম্মদ ইমরান হোসাইন পল্লবের উপস্থাপনায় সভায় উপস্থিত ছিলেন জুড়ী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ, মহিলা ভাইস চেয়ারম্যান রনজিতা শর্মা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফুলতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুক আহমদ, পশ্চিম জুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শ্রীকান্ত দাশ, জায়ফরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাছুম রেজা, সেভ দ্যা চিলড্রেন এর টেকনিক্যাল ম্যানেজার ফাতেমা কানিজ, জুড়ী তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজের সহকারী অধ্যাপক শাখাওয়াত হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা জসিম উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওমর ফারুক, উপজেলা মৎস্য কর্মকর্তা আবু ইউসুফ, উপজেলা শিক্ষা কর্মকর্তা মন্তোষ কুমার দেবনাথ, উপজেলা প্রেসক্লাবের সভাপতি সিরাজুল ইসলাম, উপজেলা সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সুমন, সিএনআরএস সুচনা প্রকল্পের উপজেলা প্রজেক্ট কো-অর্ডিনেটর সৈয়দ আব্দুস সামাদ, নিউট্রেশন অফিসার জাকারিয়া হাসান, মনিটরিং ইভাল্যুয়েশন এন্ড নলেজ ম্যানেজমেন্ট অফিসার নুরুল আহমেদ মামুন, ইউনিয়ন কো-অর্ডিনেটর আনোয়ারুল ইসলাম, গভর্নেন্স এন্ড কমিউনিকেশন ডেভেলপমেন্ট অফিসার অসীম চন্দ্র দাস।

সভায় বক্তারা বলেন, সমাজে নিজেদের অসচেতনতা ও অজ্ঞতার কারণে শিশু থেকে শুরু করে সকল বয়সের মানুষ পুষ্ঠিগুন সম্পন্ন খাদ্য খাচ্ছেন না। হাতের নাগালের মধ্যেই পুষ্ঠিগুণ সম্পন্ন প্রচুর খাদ্য সামগ্রী আছে তা খেলে মানব দেহের পুষ্ঠির অভাব দূর হয়। আর এজন্য বেশী অর্থও ব্যয় করতে হয় না। বিশেষ করে শিশুকালে পুষ্ঠিগুণ সম্পন্ন খাবার না খেলে শিশুরা পুষ্ঠিহীন হয়ে অনেকটা খর্বকৃতির হয়ে বেড়ে উঠে। তা দেশ ও জাতির জন্য ক্ষতির কারণ। তাই সরকার যে পুষ্ঠি প্রকল্প বাস্তবায়নে সরকারী সংস্থার পাশাপাশি বেসরকারী সংস্থার মাধ্যমে এ কার্যক্রম পরিচালনা করছেন সবাইকে তা সফল করতে কাজ করতে হবে।

অন্যান্য খবর পড়ুন