শিরোনামঃ

জুড়ীতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যক্তিকে পরিবেশমন্ত্রীর সহায়তা

বিশেষ প্রতিনিধিঃ মৌলভীবাজারের জুড়ীতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত অভিষেক বোনার্জি নামে এক ব্যক্তির প্রতি সহায়তার হাত বাড়ালেন পরিবেশমন্ত্রী। সোমবার (২৪ মে ) জুড়ী ও বড়লেখা আসনের সংসদ সদস্য এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপির নির্দেশে ক্ষতিগ্রস্ত ব্যক্তির কাছে টিন ও নগদ অর্থ পৌঁছে দেয়া হয়।

জানা যায়, রবিবার (২৩ মে) উপজেলার সাগরনাল ইউনিয়নের কাপনা পাহাড় চা বাগানের অভিষেক বোনার্জির বাড়িতে আগুন লেগে বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। আগুন লাগার খবর পেয়ে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ ক্ষতিগ্রস্তের বাড়ি পরিদর্শন করে পরিবেশমন্ত্রীর সাথে কথা বলে সহযোগিতার আশ্বাস দেন। পরে অগ্নিকাণ্ডের বিষয়টি পরিবেশমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ হলে মন্ত্রীর নির্দেশে ক্ষতিগ্রস্ত ব্যক্তির বাড়িতে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক বান্ডিল টিন, তিন হাজার টাকার চেক ও পরিবেশমন্ত্রীর ব্যক্তিগত তহবিল থেকে আরো পাঁচ হাজার টাকা নগদ সহায়তা তুলে দেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ওমর ফারুক।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রিংকু রঞ্জন দাশ, জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. বদরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও গোয়ালবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন লেমন, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহ আলম প্রমুখ।

এ বিষয়ে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ওমর ফারুক বলেন, পরিবেশমন্ত্রীর নির্দেশে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যক্তির বাড়িতে গিয়ে আমরা ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের পক্ষ থেকে টিন, তিন হাজার টাকার চেকসহ পরিবেশমন্ত্রীর ব্যক্তিগত পক্ষ থেকে পাঁচ হাজার টাকা দেয়া হয়েছে।

অন্যান্য খবর পড়ুন