শিরোনামঃ

জুড়ীতে স্বাস্থ্যবিধি না মানায় ২২ জনকে জরিমানা

সাইফুল ইসলাম সুমনঃ মহামারী কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে মৌলভীবাজার জেলার জুড়ীতে নিষেধাজ্ঞা অমান্য করে শপিংমল, মার্কেট খোলা রাখা, গণপরিবহন ও সিএনজি চলাচল, স্বাস্থ্যবিধি না মেনে বাহিরে অবস্থান করায় ২২ জন ব্যক্তিকে জরিমানা করা হয়।

এদিকে সোমবার ( ২৮ জুন ) জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সর্বশেষ তথ্য অনুসারে নতুন করে ৭ জন করোনা আক্রান্ত হয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে আছে। সাধারণ মানুষকে সচেতন করার পাশাপাশি জরিমানার আওতায় আনা হচ্ছে।

সোমবার ( ২৮ জুন ) টানা ৩য় দিনের মত ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা আদায় করেন উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা ও সহকারী কমিশনার (ভূমি) মোস্তাফিজুর রহমান।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা উপজেলার বিভিন্ন স্থানে আইন অমান্য করে শপিংমল, মার্কেট খোলা রাখা, গণপরিবহন ও সিএনজি চলাচল, স্বাস্থ্যবিধি না মেনে বাহিরে অবস্থান করায় সংক্রমন প্রতিরোধ আইন ২০১৮ সালের ২৫ এর ২ ধারা অনুযায়ী ১২ টি মামলায় ১৬০০ টাকা জরিমানা করেন। অপরদিকে সহকারী কমিশনার (ভূমি) মোস্তাফিজুর রহমান একই আইনের আওতায় ১০ জনকে ১০০০ টাকা জরিমানা করেন।

অভিযানের সময় জরিমানার পাশাপাশি জনসাধারণের মাঝে ফ্রি মাস্ক বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অন্যান্য খবর পড়ুন