শিরোনামঃ

জুড়ীতে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

বিশেষ প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলার জুড়ীতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রোপাআমনের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (২৯ জুন ) দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান রঞ্জিতা শর্মা। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ জসিম উদ্দিন।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, ২০২০-২১ অর্থবছরে আরিফ ২/২০২১-২২ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রোপাআমনের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। এ কর্মসূচির আওতায় উপজেলার ৪০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের প্রত্যেককে ৫ কেজি বীজ ও ২০ কেজি করে সার প্রদান করা হয়। এ অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ, উপজেলা প্রেসক্লাবের সভাপতি সিরাজুল ইসলাম, উপজেলা সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সুমন, সকালের সময় প্রতিনিধি মনিরুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অফিসার নাজমুল কায়ছার, সরকারি কৃষি সম্প্রসারণ অফিসার গোবিন্দ তন্দ্র দে, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মোঃ আজিজুল ইসলাম খান, উপ-সহকারী কৃষি অফিসার নজরুল ইসলাম, সুরঞ্জিত ধর, রিপন কান্তি দাস, আতিকুর রহমান, কৃষক ভাগ্য সিংহ প্রমুখ।

স্বাগত বক্তব্যে উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, জুড়ী উপজেলা কৃষিক্ষেত্রে একটি সম্ভবনায় উপজেলা। এ উপজেলায় কৃষকদের বাম্পার ফলন হয়েছে। উপজেলার প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের পাশে উপজেলা কৃষি অফিস সবসময় আছে।

ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান রঞ্জিতা শর্মা ও উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ বলেন, করোনার মধ্যেও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের কল্যাণে কাজ করে যাচ্ছেন।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। করোনার মধ্যেও সরকার দেশের প্রান্তিক কৃষকদের প্রণোদনা দিয়ে যাচ্ছে। এ সময় তিনি আরোও বলেন, কৃষক ভাইদের কে সরকারের পক্ষ থেকে আমি স্যালুট জানাই। কৃষকদের আন্তরিক পরিশ্রমের জন্যই আমরা দেশে খাদ্যের যোগান পাচ্ছি। সরকার কৃষকদের পাশে আছে আগামীতেও থাকবে।

অন্যান্য খবর পড়ুন