শিরোনামঃ

জুড়ীতে লকডাউনের ২য় দিনেও উপজেলা প্রশাসন সহ সকল বাহিনী তৎপর: আটক ৩

সাইফুল ইসলাম সুমনঃ মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলায় প্রতিদিন বাড়ছে করোনার প্রকোপ। সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসন। লকডাউনের ২য় দিন শুক্রবার (২ জুলাই) কোভিভ-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে দোকানপাট খোলা রাখা এবং অপ্রয়োজনে বাইরে থাকার অপরাধে ৩ জনকে ৯০০ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও সন্ধ্যার পর সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় তিনজনকে আটক করা হয়। আটকের পর মুচলেকা নিয়ে তিন জনকে ছেড়ে দেন সহকারী কমিশনার (ভূমি) মুস্তাফিজুর রহমান।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলা প্রশাসনের উদ্যোগে সেনাবাহিনী, পুলিশ, বিজিবি নিয়ে জুড়ী উপজেলার বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করা হয়। সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মুল আইন ২০১৮ অনুযায়ী ০৩ জনকে ৯০০/- টাকা জরিমানা করা হয়। অভিযানের সময় বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয় এবং বিধিনিষেধ এর আওতাধীন দোকান পাট বন্ধ করা হয়।

সরোজমিনে, সন্ধ্যার পর উপজেলার চৌমুহনীতে সহকারী কমিশনার (ভূমি) মুস্তাফিজুর রহমানের নেতৃত্বে পুলিশ ও বিজিবিকে টহল দিতে দেখা যায়। এ সময় অযথা ঘোরাঘুরি করার কারণে কয়েকজনকে শাস্তি দেওয়া হয়। চৌমুহনীতে অভিযান করার পর উপজেলার বেলাগাঁও গ্রামের কাটানালাপাড়ে অভিযান চালিয়ে সরকারি নির্দেশ অমান্য করে দোকানপাট খোলা রাখায় তিন জনকে আটক করা হয়। পরে থানা থেকে স্থানীয়দের জিম্মায় তিনজনকে মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

সহকারী কমিশনার (ভূমি) মোস্তাফিজুর রহমান বলেন, স্বাস্থ্যবিধি ও সরকারি আইন অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখলে আগামীকাল থেকে আরোও কঠোর অভিযান পরিচালনা করা হবে।

অন্যান্য খবর পড়ুন