শিরোনামঃ

জুড়ীতে স্বাস্থ্যবিধি অমান্য করায় জরিমানা

বিশেষ প্রতিনিধিঃ মৌলভীবাজারের জুড়ী উপজেলায় করোনা ভাইরাস প্রতিরোধে কাজ করছে উপজেলা প্রশাসন। শনিবার (১০ জুলাই ) উপজেলার পোস্ট অফিস রোড, বিজিবি ক্যাম্প ও কামিনীগঞ্জ বাজারে অভিযান চালিয়ে স্বাস্থ্যবিধি অমান্য ও সরকারি বিধি অমান্য করে দোকান খোলা রাখায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করেন জুড়ী উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, শনিবার উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনাকালে জুড়ী উপজেলার পোস্ট অফিস রোড, বিজিবি ক্যাম্পসংলগ্ন এলাকা ও ভবানীগঞ্জ বাজার এলাকায় সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮-এর ২৫(২) ধারায় ৬টি মামলায় ১ হাজার ৮০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এছাড়া জনসাধারণের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয় এবং বিধিনিষেধের আওতাধীন দোকানপাটসমূহ বন্ধ করা হয়। অভিযানকালে পুলিশ ও সেনাবাহিনীর একটি দল সহায়তা করে।

এছাড়াও এ সময় বাংলাদেশ সাংবাদিক সমিতি জুড়ী উপজেলা শাখার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সুমন, জুড়ী রিপোর্টার্স ইউনিটির সভাপতি মনিরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক ইকবাল খান উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা বলেন, করোনা প্রতিরোধে সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসন কাজ করে যাচ্ছে। করোনা ভাইরাস প্রতিরোধ ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অন্যান্য খবর পড়ুন