শিরোনামঃ

জুড়ীতে আওয়ামীলীগের ৪ বিদ্রোহী প্রার্থীকে বহিস্কার

বিশেষ প্রতিনিধিঃ জুড়ী উপজেলায় দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে আসন্ন ইউপি নির্বাচনে দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে অংশ নিয়ে বিদ্রোহী প্রার্থী হওয়ায় তিন আওয়ামী লীগ নেতা ও এক যুবলীগ নেতাকে দলের সকল পদ-পদবী থেকে বহিষ্কার করা হয়েছে। ৩০ অক্টোবর রবিবার জুড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বদরুল হোসেন ও সাধারন সম্পাদক মাসুক আহমদ স্বাক্ষরিত বহিস্কারের চিঠিটি বিদ্রোহী প্রার্থীদের কাছে পাঠানো হয়।

ওই পত্রে বলা হয়েছে, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড এবং দলীয় সভানেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে উপেক্ষা করে জুড়ী উপজেলার পশ্চিম জুড়ী ইউনিয়নে দলীয় প্রার্থী শ্রীকান্ত দাসের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন উপজেলা আওয়ামীলীগের সদস্য ও পশ্চিম জুড়ী ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আনফর আলী। পূর্ব জুড়ী ইউনিয়নে দলীয় প্রার্থী আব্দুল কাদিরের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করছেন বর্তমান চেয়ারম্যান সালেহ উদ্দিন আহমেদ ও আওয়ামীলীগ নেতা ওবায়দুল ইসলাম রুয়েল। নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে উপজেলার এই তিন নেতাকে দলের সকল পদ-পদবী থেকে বহিস্কার করা হয়েছে।

এরআগে উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের দলীয় প্রার্থী শাহাব উদ্দিন আহমেদ লেমনের বিরুদ্ধে নির্বাচনে অংশগ্রহণ করায় ৬নং ওয়ার্ড যুবলীগের সভাপতি সবুজ আহমদকে দলীয় শৃঙ্খলা ও নির্দেশনা ভঙ্গ করায় আওয়ামী যুবলীগ থেকে বহিস্কার করা হয়। ২৮ অক্টোবর উপজেলা যুবলীগের সভাপতি মামুনুর রশিদ সাজু ও সাধারণ সম্পাদক মোঃ শেখরুল ইসলাম স্বাক্ষরিত একটি চিঠিতে এই ঘোষণা দেয়া হয়। আগামী ১১ নভেম্বর দ্বিতীয় দফা ইউপি নির্বাচনে জুড়ী উপজেলার ৫টি ইউপিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

অন্যান্য খবর পড়ুন