শিরোনামঃ

জুড়ীতে যথাযোগ্য মর্যাদা ও নানাবিধ কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন

বিশেষ প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলার জুড়ীতে যথাযোগ্য মর্যাদা ও নানাবিধ কর্মসূচির মধ্য দিয়ে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী পালন করা হয়েছে। এর মধ্যে ছিলো পবিত্র কোরআন খতম, পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল, বিশেষ প্রার্থনা, এতিমখানায় খাবার পরিবেশনসহ নানা কর্মসূচি।

সোমবার (১৫ আগস্ট) সকাল ১১ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা সভাকক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নিবার্হী অফিসার সোনিয়া সুলতানা। উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার মোঃ আলাউদ্দিনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এম.এ মোঈদ ফারুক।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলার সহকারী কমিশনার ভূমি রতন কুমার অধিকারী, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাসুক মিয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা, জুড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) সঞ্জয় চক্রবর্তী, উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ জসিম উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাসুক আহমদ, যুগ্ন সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান শাহাব উদ্দিন আহমদ লেমন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুল ইসলাম কাজল, জায়ফরনগর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদির দারা, উপজেলা যুবলীগের সভাপতি মামুনুর রশীদ সাজু, সাধারণ সম্পাদক শেখরুল ইসলাম, জুড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি সাইফুল ইসলাম সুমন, জুড়ী উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম প্রমুখ। এ সময় বীরমুক্তিযোদ্ধাগন, উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগসহ সর্বস্তরের সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা তাঁর বক্তব্যে বঙ্গবন্ধুর মানবতা, রাজনৈতিক দর্শন এবং জাতীয়তাবাদের ধারণার থেকে অনুপ্রাণিত হয় দেশ গঠনে কাজ করতে সকলের প্রতি আহবান জানান।

পরে ১৯৭৫ সালের ১৫ আগস্টে শাহাদাত বরণকারী বঙ্গবন্ধু ও পরিবারের অন্যান্য সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এছাড়াও ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের শহীদ এবং বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে জীবনদানকারীদের রুহের মাগফেরাতও কামনা করা হয়। এতে দেশের শান্তি ও অগ্রগতি এবং বিশ্ববাসী তথা মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করেন অংশগ্রহণকারীরা। মোনাজাত পরিচালনা করেন উপজেলা কমপ্লেক্স মসজিদের ইমাম মাওলানা আরিফ বিল্লাহ।

এর আগে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগসহ বিভিন্ন সংগঠন ও বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে উপজেলা পরিষদ প্রাঙ্গণে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তক অর্পণ ও শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

অন্যান্য খবর পড়ুন